ঢাকা,রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪

চকরিয়ায় দিনদুপুরে বসতবাড়িতে দু’দফা হামলা কুপিয়ে মা-বাবা ও শিশু মেয়েসহ ৬জনকে জখম

এম.জিয়াবুল হক, চকরিয়া ::

চকরিয়ায় তুচ্ছ ঘটনার জেরে দিনদুপুরে বসতঘরে দুইদফা হামলার ঘটনা ঘটেছে। ওইসময় প্রতিপক্ষের হামলা ও ধারালো অস্ত্রের আঘাতে আক্রান্ত পরিবারের নারী-শিশুসহ অন্তত ৬জন গুরুতর আহত হয়েছে। গতকাল সোমবার দুপুরে উপজেলার কৈয়ারবিল ইউনিয়নের মধ্যম কেয়ারবিল এলাকায় ঘটেছে এ হামলার ঘটনা।

আহতদেরকে উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে আহতদের মধ্যে গৃহকর্তা রুহুল কাদের (৪৫) ও তার স্ত্রী হামিদা বেগমকে (৩৫) শাররীক অবস্থা আশঙ্কাজনক হওয়ায় কর্তব্যরত চিকিৎসক তাদেরকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করেছে।

ঘটনার সময় হামলাকারী দুর্বৃত্তরা ওই বাড়িতে ব্যাপক তান্ডব চালিয়ে নগদ টাকা, স্বর্ণালঙ্কারসহ প্রায় ১২ লাখ টাকার মালামাল লুট করেছে বলে অভিযোগ তুলেছেন আক্রান্ত পরিবার সদস্যরা।

আক্রান্ত গৃহকর্তা রুহুল কাদেরের ছোটবোন চকরিয়া সরকারী হাসপাতালে চিকিৎসাধীন আহত সেলিনা বেগম জানান, উপজেলার মধ্যম কৈয়ারবিলে তাঁর বাবা হাজী দেলোয়ার হোসেন গংয়ের (৬৫) সাথে বসতবাড়ির চলাচল রাস্তা নিয়ে বেশ কিছুদিন ধরে প্রতিবেশি আবদুল জলিল (৫২) গংয়ের মধ্যে বিরোধ চলে আসছিল। ওই বিরোধের জেরে গতকাল বেলা ১১টার দিকে উভয় পক্ষের মধ্যে বাকবিতন্ডা হয়। কিন্তু কোনো ধরণের সংঘাত হয়নি।

সেলিনা বেগম জানান, প্রথমদফা বাকবিতন্ডা প্রায় দুইঘন্টা পর দুপুর একটার দিকে আবদুল জলিল গং পরিকল্পিতভাবে ভাড়াটে দুর্বৃত্তদের জড়ো করে তাঁর প্রবাসী ভাইদের (হাজী দেলোয়ার হোসেনের ছেলেদের) বাড়িতে ঢুকে হামলা ও লুটপাট শুরু করে। ওইসময় হামলাকারী দুর্বৃত্তরা ধারালো অস্ত্র নিয়ে পরিবার সদস্যদেরকে কুপাতে চেষ্ঠা করে। ঘটনার সময় বাধা দিতে গেলে ধারালো কিরিচের কোপে গুরুতর আহত হয় ৬বছরের এক শিশু ও নারীসহ অন্তত ৬জন।

আহতরা হলেন হাজি দেলোয়ার হোসেনের ছেলে রুহুল কাদের (৪৫), তার স্ত্রী হামিদা বেগম (৩৫), তাদের শিশু মেয়ে জন্নাতুল মাওয়া মুক্তা (৬), বোন সেলিনা বেগম (২৮), তৈয়বা বেগম (২৩) ও সাদিয়া সুলতানা(২৫)।

আহত সেলিনা বেগম অভিযোগ করে জানান, হামলার সময় দুর্বৃত্তরা তাঁর প্রবাসী ভাইদের বসতঘরে ঢুকে ব্যাপক তান্ডব ও লুটপাট চালিয়েছে। ওইসময় তাঁরা বাড়িতে রক্ষিত প্রবাসী ভাইদের স্ত্রীদের বিপুল পরিমাণ স্বর্ণালঙ্কার, নগদ টাকাসহ অন্তত ১২ লাখ টাকার মালামাল লুটে নিয়ে গেছে।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, প্রবাসিদের বাড়িতে ঢুকে হামলা ও লুটপাটের ঘটনায় গতকাল সন্ধ্যা পর্যন্ত থানায় কেউ অভিযোগ দেয়নি। তবে লিখিত অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। ##

পাঠকের মতামত: